শেষ দিনে বেড়েছে লেনদেন ও সূচক

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের শেষ দিনে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) দিনের লেনদেনের সাথে মূল্য সূচকের উত্থান হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিনের শেষে ডিএসইতে ৫২৬ কোটি ৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার এই লেনদেন ৫০৬ কোটি ১৯ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৩৫.৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৩৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৫৮ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১৭.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০২২ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৬টির, কমেছে ১২০টির আর অপরিবর্তিত রয়েছে ৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – নূরানী ডায়িং, ব্র্যাক ব্যাংক, লংকাবাংলা ফাইন্যান্স, মবিল যমুনা, বিএসসি, ইফাদ অটোস, ইউনাইটেড পাওয়ার, অগ্নি সিস্টেমস, বিডিকম অনলাইন, ও বেক্স ফার্মা।

এদিকে বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪২ কোটি ৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার এই লেনদেন ১৭ কোটি ৩০ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৪৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৮৫৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২৫টির, কমেছে ৭৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল নূরানী ডায়িং ও সিটি ব্যাংক।

স্টকমার্কেটবিডি.কম/সোনিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *