শেয়ারবাজারে আসতে ওয়ালটনের রোড শো ১৫ জানুয়ারি

waltonস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশীয় ব্র্যান্ড ওয়ালটনকে আন্তর্জাতিক পরিমণ্ডলে আরও ব্যাপকভাবে নিয়ে যাওয়ার লক্ষ্যে শেয়ারবাজারে আসছে দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। খুব শিগগিরই বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) যাচ্ছে ওয়ালটন।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (পাবলিক ইস্যু) রুলস ২০১৫ অনুযায়ী প্রতিষ্ঠানটি রোড শো আয়োজন করছে। আগামী ১৫ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীতে ওয়ালটনের করপোরেট অফিস, প্লট নং-১০৮৮, ব্লক-আই, রোড নং- সাবরিনা সোবহান ৫ম এভিনিউ, বসুন্ধরা আবাসিক এলাকা, ভাটারা, ঢাকা-১২২৯-এ উক্ত রোড শো অনুষ্ঠিত হবে। এতে বিনিয়োগকারীদের কাছে কোম্পানির পরিচিতি, আর্থিক অবস্থা, ভবিষ্যত পরিকল্পনা এবং আইপিও সংক্রান্ত বিভিন্ন বিষয় তুলে ধরা হবে।

প্রথম প্রান্তিকের (জুলাই – সেপ্টেম্বর ২০১৮) হিসাব অনুযায়ী কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১০ টাকা ৪১ পয়সা এবং নীট পরিসম্পদ মূল্য ২০৮ টাকা। শেয়ারবাজারে প্রতিষ্ঠানটির অনুমোদিত মূলধন ৬০০ কোটি টাকা। আর পরিশোধিত মূলধন ৩০০ কোটি টাকা।

শেয়ার বাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলন করবে ওয়ালটন। উত্তোলিত এ অর্থ ওয়ালটনের কারখানার সম্প্রসারণ, আধুনিকায়ন, গবেষণা ও মানউন্নয়ন, ব্যাংক লোনের আংশিক দায় পরিশোধ এবং আইপিও খরচ সংকুলান খাতে ব্যয় করা হবে।

ট্রিপল এ ফাইনান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডকে ইস্যু ম্যানেজার হিসেবে এবং প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেডকে রেজিস্টারার টু দ্যা ইস্যু হিসেবে নিয়োগ করা হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *