শেয়ারবাজারে কমেছে অধিকাংশ শেয়ারের দর

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকেরও পতন হযেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৩৩ কোটি ৫০ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ৪৬৭ কোটি ৩৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫২.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ২৮৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১১.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১২১২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৯.৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৬১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৬২টির। আর দর অপরিবর্তিত আছে ২৮টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ফরচুন সুজ, পাওয়ার গ্রিড কোম্পানি, বাংলাদেশ শিপিং করপোরেশন, এস্কোয়ার নিট কম্পোজিট, মুন্নু সিরামিকস, ইন্দো বাংলা ফার্মা, ফাইন ফুডস, ন্যাশনাল টিউবস, ন্যাশনাল পলিমার ও গ্রামীনফোন লিমিটেড।

এদিকে মঙ্গলবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৬৩.৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ২৩১ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪৭টির, কমেছে ১৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৬ কোটি ৪৯ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ২০ কোটি ৩১ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল সায়হাম টেক্সটাইল ও একমি ল্যাবরেটরিজ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *