শেয়ারবাজারে কমেছে অধিকাংশ শেয়ারের দর

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকেরও পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪৫ কোটি ৬৭ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৫৫৪ কোটি ৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৫.৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩৯৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৩৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৯৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২২২টির। আর দর অপরিবর্তিত আছে ৪৪টির দর।

দিন শেষে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ইউনাইটেড পাওয়ার, রূপালী লাইফ, নূরানী ডায়িং, জেএমআই সিরিঞ্জ, ইষ্টার্ণ ইন্স্যুরেন্স, সিঙ্গার বিডি, মুন্নু সিরামিকস, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, জেনেক্স ইনফোসিস ও ভিএফএস থ্রেডস ডায়িং লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৫৩০ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৪টির, কমেছে ১৪৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪১ কোটি ৯৪ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৩৫ কোটি ৪৭ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল ব্যাংক এশিয়া ও স্কয়ার ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *