শেয়ারবাজারে কমেছে সূচক, দর ও লেনদেন

dse cseনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে কমেছে সূচক। সূচকের সঙ্গে কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। টাকার পরিমাণে লেনদেনও আগের কার্যদিবস থেকে কমেছে। এ নিয়ে টানা চতুর্থ দিন পতনে রয়েছে সূচক। প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন কমেছে ৬৪ কোটি টাকা। এর আগে সকাল সাড়ে ১০টায় সূচকের উত্থানে শুরু হয় লেনদেন।
দিন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স ১৮ পয়েন্ট কমে অবস্থান করে ৪৮৯৮ পয়েন্টে। ডিএসইতে মোট ৩০৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২৫টির, কমেছে ১৪৭টির আর অপরিবর্তিত রয়েছে ৩৩টি কোম্পানির শেয়ার দর। ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৬২৭ কোটি ৯৯ লাখ টাকার।

এদিন ডিএসইতে বেশি লেনদেন হয়েছে-খান ব্রাদার্স পিপি, যমুনা ওয়েল, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, শাহজিবাজার পাওয়ার কোম্পানির, বিইডিএল, ডেসকো, কেয়া কসমেটিকস, অলিম্পিক, সাইফপাওয়ার ও ফার্মা এইডস।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স ৪০ পয়েন্ট কমে অবস্থান করে ৯২৪৯ পয়েন্টে। সিএসইতে মোট ২২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৫টির, কমেছে ১৩৮টির আর অপরিবর্তিত রয়েছে ২১টি কোম্পানির শেয়ার দর। সিএসইতে মোট লেনদেন হয়েছে ৫২ কোটি ২৭ লাখ টাকার।

স্টকমার্কেটবিডি.কম/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *