শেয়ারবাজারে বেড়েছে অধিকাংশ শেয়ারেরই দর

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে। এদিন দিনশেষে সেখানে সূচকেরও বড় উত্থান হযেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৩৫ কোটি ৯৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৪৭৫ কোটি ২৯ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১০৮.১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৩৯৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৫.৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৯৪ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩১.০৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯০১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৯২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩৮টির। আর দর অপরিবর্তিত আছে ১৫টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বাংলাদেশ শিপিং করপোরেশন, ন্যাশনাল টিউবস, ফরচুন সুজ, মুন্নু সিরামিকস, ইউনাইটে পাওয়ার, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, ন্যাশনাল পলিমার, জেনেক্স ইনফোসিস, এ্যাক্টিভ ফাইন ও এস্কোয়ার নিট কম্পোজিট লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩৪২.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৫০৩ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২১৭টির, কমেছে ৩২টির এবং অপরিবর্তিত রয়েছে ১০টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৮ কোটি ৩১ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ২১ কোটি ৯১ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল একমি ল্যাবরেটরিজ ও ডরিন পাওয়ার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *