শেয়ারবাজারে বেড়েছে সূচক ও দিনের লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন ডিএসইতে ৪৫২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) ডিএসইর মতো লেনদেন ও সূচক আগের দিনের চেয়ে বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪৫২ কোটি ১৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ৪৪০ কোটি ৮৩ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৩.৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৭৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.৭১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২৩ পয়েন্টে । এছাড়া ডিএসই-৩০ সূচক ১১.০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৯৩ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে বেশিরভাগের দর বেড়েছে। এদিন বেড়েছে ১৬৫ টির, কমেছে ১০১ টির আর অপরিবর্তিত রয়েছে ৫৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ ১০ কোম্পানিগুলো হচ্ছে- তিতাস গ্যাস, স্কয়ার ফার্মা, লাফার্জ সুরমা, বিএসসি, ন্যাশনাল টিউবস, বিএসসিসিলি, বিএসআরএম লি., এমজেএলবিডি, যমুনা ওয়েল ও একমি ল্যাব.।

এদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৯ কোটি ৬২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ২০ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল তিতাস গ্যাস ও বাংলাদেশ শিপিং কর্পোরেশন।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৫৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৪৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২০ টির, কমেছে ১০১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *