শেয়ারবাজারে বেড়েছে সূচক ও লেনদেন

index upনিজস্ব প্রতিবেদক :

একটানা চতুর্থ কার্যদিবস শেয়ারবাজারের মূল্য সূচক বেড়েছে। আজ রবিবার টাকার অংকে লেনদেন আগের কার্যদিবসের চেয়ে বেশি হয়েছে।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭০১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৫টির, কমেছে ১০২টির আর অপরিবর্তিত রয়েছে ৫২টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ২২১ কোটি ৯ লাখ ৪০ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

এ দিন ডিএসইতে সবচেয়ে বেশী শেয়ার লেনদেন হয়েছে ইফাদ অটোস, লাফার্জ সুরমা সিমেন্টে, গ্রামীণফোন, এমজেএলবিডি, এসিআই লিমিটেড, সামিট এলায়েন্স, এনবিএল, সিএ্যান্ডএ টেক্সটাইল, আমরা টেকনোলজিস ও অগ্নি সিস্টেমস।

দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৭২১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ৮১টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির। লেনদেন হয়েছে ১৯ কোটি ৪২ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ৩১ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। সে হিসেবে রবিবার সিএসইতে লেনদেন বেড়েছে ১২ কোটি ৪৬ লাখ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *