শেয়ারবাজারে মূল্য সূচকের সামান্য উত্থান

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের বড় শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের সামান্য উত্থান হয়েছে। এদিন সিএসইতেও লেনদেন ও সূচকের উত্থান হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, বুধবার ডিএসইতে ৪৭১ কোটি ২২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছিল ৪৬০ কোটি ৮১ লাখ টাকার শেয়ার।

এদিন বেশির ভাগ শেয়ারের দরই বেড়েছে। দিনভর ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫০টির, কমেছে ১২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টি শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১.৯৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৫৮০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২.০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১২০ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৬.৪৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৫৯ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, বিএসআরএম লিমিটেড, সামিট পাওয়ার লিমিটেড, শাশা ডেনিমস, আমান ফিড, স্কয়ার ফার্মা, বেক্সিমকো ফার্মা, কাশেম ড্রাইসেলস, এমারেল্ড অয়েল এবং খুলনা পাওয়ার কোম্পানি।

বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ২২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ১৫৭ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৫টির, কমেছে ৯৭টি এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির।

এদিন সিএসইতে মোট ৩০ কোটি ৩৯ লাখ টাকা লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ২৭ কোটি ৮৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *