শেয়ারবাজারে লেনদেনের সাথে সূচকের বড় পতন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকগুলোর বড় পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ ও  সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার  ডিএসইতে লেনদেন হয়েছে ৩৭১ কোটি ৫৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার  ডিএসইতে লেনদেন হয় ৪৭৫ কোটি ৫৬ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪০.৯৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৮৮৮ পয়েন্টে। আর ডিএসই সূচক ১৬.৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৩০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৫.৯৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৩৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫২ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২১৪টির। আর দর অপরিবর্তিত আছে ৪১টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ন্যশনাল টিউবস, মুন্নু স্টাফলার্স,  স্কয়ার ফার্মা, সিনো বাংলা ইন্ডাস্ট্রিজ, লিগ্যাসী ফুটওয়ার, স্টাইল ক্রাফট, জেএমআই সিরিঞ্জ, ফরচুন সুজ, গ্লোবাল ইন্স্যুরেন্স ও ইউনাইটেড পাওয়ার লিমিটেড।

এদিকে বুধবার  দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১০১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৮৪৯ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬২ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৬২টির, কমেছে ৭০টির এবং অপরিবত রয়েছে ৩০ টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৫ কোটি ৬৫ লাখ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *