শেয়ারবাজারে লেনদেনে প্রাণ ফিরছে

dseস্টকমার্কেট বিডি :

শেয়ারবাজার লেনদেনে কিছুটা প্রাণ ফিরেছে। সোমবার প্রথম দুই ঘণ্টায় দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন ৩০০ কোটি টাকা ছাড়িয়েছে। বেলা সাড়ে ১২ টায় লেনদেন হয়েছে ৩০৫ কোটি ৭২ লাখ টাকা।

এদিকে বেশিরভাগ কোম্পানির শেয়ারের দর বৃদ্ধিতে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শুরু হলেও আধঘণ্টার ব্যবধানে কোম্পানিগুলো দর হারাতে শুরু করে। ফলে সূচকের তীর নিম্নমুখী হতে থাকে। তবে বেলা সাড়ে ১২ টায় রবিবারের তুলনায় ৬.৩৫ পয়েন্ট বেড়ে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪৩৮৭.২১ পয়েন্টে অবস্থান করছিল।

এ সময়ে লেনদেনে অংশ নেয়া কোম্পানি ও মিউচুয়ালফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩২টির, কমেছে ১২১টির ও অপরিবর্তিত রয়েছে ৪৯টির দর।

লেনদেনের শীর্ষে রয়েছে ইসলামী ব্যাংক, এপেক্স ট্যানারি, রতনপুর স্টীল রি-রোলিং মিলস, শাহজিবাজার পাওয়ার, আইএফআইসি ব্যাংক ও ইউনাইটেড পাওয়ার।

দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রথম দুই ঘণ্টার লেনদেন শেষে সূচক ১১.২৩ পয়েন্ট বেড়ে ৮৯৬১.০৭ পয়েন্টে অবস্থান করছিল। এ সময়ে লেনদেন হয়েছে ২১ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার। লেনদেনে অংশ নেয়া কোম্পানি ও মিউচুয়ালফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৬টির, কমেছে ৮৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির দর।

স্টকমার্কেটবিডি.কম/এইচ/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *