শেয়ারবাজারে শেষদিন কমেছে দর ও লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের শেষ কার্যর্যদিবস বৃহস্পতিবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন শেয়ার দরের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর।

বৃহস্পতিবার দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৩.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬০৯২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৪০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৪৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৪৩ পয়েন্ট কমে অবস্থান করে ২১৭৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩১টির, কমেছে ১৬০টির আর অপরিবর্তিত রয়েছে ৪০টি কোম্পানির শেয়ার দর।

এদিন টাকায় লেনদেন হয়েছে ৬২৪ কোটি ৮৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয় ৭৭৫ কোটি ৩৪ লাখ টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে।

ডিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে – শাহজালাল ব্যাংক, উত্তরা ব্যাংক, যমুনা ব্যাংক, উত্তরা ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, এক্সিম ব্যাংক, ইফাদ অটোস, সামিট পাওয়ার, লংকাবাংলা ফাইন্যান্স ও গ্রামীন ফোন।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৪১১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৯টির কমেছে ১২৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৮টির। যা টাকায় লেনদেন হয়েছে ২৯ কোটি ২৬ লাখ টাকা। যা গতকাল ছিল ৬৫ কোটি ৪১ লাখ টাকা।

দিনশেষে ডিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইসলামী ব্যাংক ও প্রাইম ব্যাংক।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *