শেয়ারবাজারে সুচকের মিশ্রাবস্থায় কমেছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরনের সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন হয়েছে। এদিন ডিএসইতে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, রবিবার দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইতে দিন শেষে ৬৬২ কোটি ১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গত বৃহস্পতিবার ছিল ৭৮০ কোটি ৫৭ লাখ টাকা।

এদিন প্রধান সূচক ডিএসইএক্স ৫.১৫ পয়েন্ট কমে পয়েন্টে অবস্থান করছে ৬১৬৫ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৪.৩১ কমে ১৩৬৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই-৩০ সূচক ২.২৭ কমে ২২৯৯ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে লেনদেনকৃত ৩৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮৮টির, কমেছে ২০৭ টির ও অপরিবর্তিত ছিল ৩৬টির দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানির মধ্যে রয়েছে– শাহজালাল ব্যাংক, উত্তরা ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, যমুনা ব্যাংক, এক্সিম ব্যাংক, সামিট পাওয়ার, আল-আরাফাহ্ ব্যাংক, লংকাবাংলা ফাইন্যান্স, আইএফআইসি ও ফার্ষ্ট সিকিরিটিজ ব্যাংক।

এদিকে, রবিবার দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৫৪ কোটি ৯৫ লাখ টাকার লেনদেন হয়েছে।

এদিন দিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ১৩৩ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয় ২৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৫টির, কমেছে ১৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল সিঙ্গারবিডি ও ন্যাশনাল ব্যাংক।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *