শেয়ারবাজারে সূচক পতন হলেও বেড়েছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের দুই স্টক এক্সচেঞ্জে মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। তবে এদিন দুই বাজারেই লেনদেনের পরিমাণ বেড়েছে। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫৭৬ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৫৪ কোটি টাকার লেনদেন হয়েছে।

রবিবার ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৭টির, কমেছে ১৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির শেয়ার দর।

এদিন ডিএসইতে ৫৭৬ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল শনিবার সেখানে ৫২২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়।

দিনশেষে টার্নওভার তালিকার শীর্ষে উঠে আসে যে সব কোম্পানি – ইয়াকিন পলিমার, মবিল যমুনা, ইউনাইটেড পাওয়ার, জিএইচপি ফাইন্যান্স, লংকা বাংলা ফাইন্যান্স, ন্যাশনাল হাইজিং, ন্যাশনাল ব্যাংক, একমি ল্যাব, স্কয়ার ফার্মা ও বিএসসি।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। রবিবার সিএসইতে ৫৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল শনিবার সিএসইতে ৩৩ কোটি টাকার শেয়ার লেনদেন হয়।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৬৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩২৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৯টির, কমেছে ১২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *