শেয়ারবাজারে সূচক বাড়লেও লেনদেন বাড়েনি

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকের উত্থান হযেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ২৯০ কোটি ৫৪ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৩৫১ কোটি ৫৯ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৪.০৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ২৫০পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৩১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৯৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৭.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৩০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৯১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯২টির। আর দর অপরিবর্তিত আছে ৫৯টির দর।

দিন শেষে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ফরচুন সুজ, ব্র্যাক ব্যাংক, জেএমআই সিরিঞ্জ, ইউনাইটেড পাওয়ার, ইষ্টার্ণ ক্যাবলস, এসকে ট্রিমস, স্কয়ার ফার্মা, মুন্নু সিরামিকস, রানার অটোস ও পাওয়ার গ্রিড কোম্পানি লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৪২ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ১৬৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি ৬৫ লাখ টাকা। গতকাল রবিবার সিএসইতে লেনদেন হয়েছে ৩২ কোটি ৩৪ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল ফরচুন সুজ ও ব্র্যাক ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *