শেয়ারবাজার থেকে ১৫ কোটি টাকা উত্তোলন করবে কৃষিবিদ ফিড

MTB-Capital-Krishibid-Feed-600x371স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শেয়ারবাজারে আসবে কৃষিবিদ গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান কৃষিবিদ ফিড লিমিটেড। প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে বাজারে শেয়ার ছেড়ে মূলধন সংগ্রহ করবে প্রতিষ্ঠানটি। কোম্পানিটির আইপিও’র ব্যবস্থাপনায় থাকবে এমটিবি ক্যাপিটাল লিমিটেড। এ লক্ষ্যে আজ মঙ্গলবার প্রতিষ্ঠান দুটির মধ্যে একটি চুক্তি সই হয়েছে। এমটিবি ক্যাপিটাল সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কৃষিবিদ ফিড লিমিটেড নির্ধারিত মূল্য পদ্ধতির (Fixed Price Method) আইপিওর মাধ্যমে বাজারে শেয়ার বিক্রি করবে। মোট ১ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করে বাজার থেকে ১৫ কোটি টাকা উত্তোলন করবে করবে এ প্রতিষ্ঠান। কোম্পানিটিকে ইস্যু ব্যবস্থাপনা ও অ্যাডভাইজরি সেবা দেবে মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান এমটিবি ক্যাপিটাল লিমিটেড।

আজ রাজধানীর ১১১ কাজী নজরুল ইসলাম এভিনিউতে অবস্থিত এমটিবি ক্যাপিটাল লিমিটেডের প্রধান কার্যালয়ে ইস্যু ব্যবস্থাপনা সংক্রান্ত চুক্তি সই হয়। এতে কৃষিবিদ ফিড লিমিটেডের চেয়ারম্যান ড. আলী আফজাল এবং এমটিবি ক্যাপিটাল লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদ সই করেন।

এ অনুষ্ঠানে কৃষিবিদ ফিড লিমিটেডের প্রধান অর্থ কর্মকর্তা (Chief Financial Officer-CFO) মোঃ মনিরুজ্জামান এফসিএ এবং এমটিবি ক্যাপিটাল লিমিটেডের করপোরেট অ্যাডভাইজার আব্দুল্লাহ সালেহ আরেফিনসহ উভয় প্রতিষ্ঠানে উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ, কৃষিবিদ ফিড লিমিটেড হাঁস-মুরগী, গবাদিপশু ও মাছের খাবার উৎপাদন করে থাকে। কোম্পানিটির দৈনিক উৎপাদনক্ষমতা ৯ মেট্রিক টন।

স্টকমার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *