শেয়ারবাজার স্থিতিশীল লেনদেন ও মূল্য সূচক

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের দুই শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও মূল্য সূচক আগের দিনের মতো স্থিতিশীল রয়েছে। লেনদেন আগের দিনের চেয়ে সামান্য কমেছে। তবে এদিন দুই শেয়ারবাজারেই সূচকের মিশ্র প্রবণতা ছিল। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিনের শেষে ডিএসইতে ৫২৩ কোটি ৯১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার এই লেনদেন ৫৪৪ কোটি ৪৪ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ১.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪১৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৬০ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ২.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০১১ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ১৬২টির আর অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – রতনপুর স্টিল, এ্যাকটিভ ফাইন, ইফাদ অটোস, ইউনাইটেড পাওয়ার, মোজাফ্ফর স্পিনিং, বিএসসি, প্যারামাউন্ট টেক্সটাইল, ডরিন পাওয়ার, বেক্সিমকো লিমিটেড ও ব্র্যাক ব্যাংক।

এদিকে বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩২ কোটি ৯০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার এই লেনদেন ৪০ কোটি ৮০ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটাই কমেছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৭৫৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮২টির, কমেছে ১০৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল সিটি ব্যাংক ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/সোনিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *