শেয়ারবাজার হবে উন্নত বাংলাদেশ বিনির্মাণে অর্থায়নের উৎস : প্রধানমন্ত্রী

pmনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজার হবে উন্নত বাংলাদেশ বিনির্মাণের ক্ষেত্রে দীর্ঘমেয়াদী অর্থায়নের এক নির্ভরযোগ্য উৎস। শেয়ারবাজার উন্নয়নে সরকারের সর্বাত্মক সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার আগারগাঁয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে নবনির্মিত সিকিউরিটিজ কমিশন ভবনের ফলক উন্মোচন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, উন্নয়নের বর্তমান ধারা অব্যাহত থাকলে ২০২১ সালের আগেই মধ্যম আয়ের দেশের কাতারে পৌঁছাবে বাংলাদেশ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, কোনো তথ্য না নিয়ে বিনিয়োগ করে অনেক বিনিয়োগকারী সব হারিয়ে ফেলে। এর জন্য সরকার ও অর্থমন্ত্রীকে দোষারোপ করা হয়। কিন্তু গুজবে বিনিয়োগ করে লোকসান করলে দায়ভাব নিজের।

প্রধানমন্ত্রী বলেন, আমরা হুজুগে মাতাল। সব হারিয়ে হায় হায় করি। সেটা যাতে না হয়, তার জন্য শিক্ষা প্রয়োজন। আর সঠিক বিনিয়োগে সিদ্ধান্ত নিতে বিনিয়োগকারীদের বিনিয়োগ শিক্ষা দরকার। বিএসইসির দেশব্যাপি ফিন্যান্সিয়াল লিটারেসি কার্যক্রমে তা পূরণ হবে। এতে বিনিয়োগকারীদের সচেতনতা বাড়বে ও সঠিক জায়গায় বিনিয়োগ করে লাভবান হতে সহযোগিতা করবে।

এ সময় বিনিয়োগ করার আগে বিনিয়োগকারীদেরকে কোম্পানি সর্ম্পক্যে সার্বিক তথ্য জানার আহ্বান করেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার, মন্ত্রী, সংসদ সদস্য, অ্যাটর্নি জেনারেল, বাংলাদেশ ব্যাংকের গভর্নর, বিভিন্ন কমিশনের প্রধান, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, অর্থ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

স্টকমার্কেটবিডি.কম/এ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *