শেয়ারের দর ও সূচকের পতনে লেনদেন

low indexনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শেয়ারের দর ও সূচকের পতনে শেষ হয় লেনদেন। এদিন টাকার অংকে আগের দিনের তুলনায় উভয় বাজারে কমেছে লেনদেন।

মঙ্গলবার দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৭৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৪৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০.৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৩৩ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৪টির, কমেছে ২১২টির আর অপরিবর্তিত রয়েছে ৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন লেনদেন হয়েছে ৪৪৩ কোটি ৩ লাখ ৩৮ হাজার টাকার শেয়ার। যা গতকাল ছিল ৫৮৬ কোটি টাকা।

ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- সাইফ পাওয়ারটেক, আল-আরাফাহ ইসলামী ব্যাংক, ইফাদ অটোস, সামিট পাওয়ার, বেক্সিমকো ফার্মা, তিতাস গ্যাস ট্রান্সমিসন, ওয়ান ব্যাংক, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, এমারেল্ড অয়লে ইন্ডাস্ট্রিজ এবং কাশেম ড্রাইসেলস।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সিএসসিএক্স ২১.৪৯ পয়েন্ট কমে দিনশেষে ৮৫০৬.৬৬ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হয়েছে ২৬ কোটি ২৫ লাখ টাকা। লেনদেনে অংশ নেয়া কোম্পানি ও মিউচুয়ালফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৬টির, কমেছে ১৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির দর।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *