শ্রমিক কল্যাণ তহবিলে ইউনিলিভার ও বিএসআরএমের ৯ কোটি টাকা

122747garments-labour-processionস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে ৯ কোটি ৪৫ লাখ টাকা দিয়েছে ইউনিলিভার বাংলাদেশ এবং বিএসআরএম বাংলাদেশ। মঙ্গলবার (২০ আগস্ট) সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের হাতে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের সিইও এবং এমডি কেদার লেলে এবং বিএসআরএম’র ডিএমডি তপন সেনগুপ্ত নিজ নিজ কোম্পানির পক্ষে মোট ৯ কোটি ৪৫ লাখ ২৬ হাজার ৪৮৪ টাকার চেক হস্তান্তর করেন।

ইউনিলিভার গত অর্থ বছরের লভ্যাংশের নির্দিষ্ট অংশ ৬ কোটি ১৯ লাখ ২৫ হাজার ৪৮৪ টাকা এবং বিএসআরএম মোট পাঁচটি চেকের মাধ্যমে ৩ কোটি ২৬ লাখ ১০০০ টাকার চেক প্রদান করেছে।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আকতারুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী কোম্পানির নিট লাভের শতকরা পাঁচ ভাগের এক দশমাংশ বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা দেওয়ার বিধান রয়েছে। এ পর্যন্ত দেশি-বিদেশি এবং বহুজাতিক কোম্পানি মিলে ১৪০টি কোম্পানি এ তহবিলে অর্থ দিয়েছে। এ তহবিলে ২০ আগস্ট পর্যন্ত জমার পরিমাণ প্রায় ৩৭০ কোটি টাকা। অন্যদিকে এ তহবিল হতে প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতের ৯ হাজার শ্রমিককে প্রায় ৩০ কোটি টাকা সহায়তা দেওয়া হয়েছে।

চেক প্রদান অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. আনিসুল আওয়াল, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের ফিন্যান্স ডিরেক্টর জাহিদুল ইসললাম মালিথা, লিগ্যাল ডিরেক্টর রাশেদুল কাইয়ুম, হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স শামীমা আক্তার এবং বিএসআরএম’র জেনারেল ম্যানেজার কর্পোরেট অ্যাফেয়ার্স কাজী আনোয়ার আহমেদ এবং ম্যানেজার (আইআর) মো. ইসমাইল উপস্থিত ছিলেন।

স্টকমার্কেটবিডি.কম/এম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *