সপ্তাহজুড়ে কমেছে লেনদেন বেড়েছে সূচক

dse1স্টকমার্কেট প্রতিবেদক :

সর্বশেষ সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আগের সময়ের চেয়ে কমেছে লেনদেন। তবে সপ্তাহেজুড়ে বেড়েছে সব ধরণের মূল্য সূচক। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

গত সপ্তাহে ডিএসইতে লেনদেন হয় ১ হাজার ৯১১ কোটি টাকা। তবে এর আগের সপ্তাহে লেনদেন হয় ২ হাজার ১৩৮ কোটি টাকার। সেই হিসাবে সমাপ্ত সপ্তাহে লেনদেন কমেছে ২২৭ কোটি টাকা।

এসময় ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৮৭ দশমিক ৬৭ শতাংশ, ‘বি’ ক্যাটাগরির ৩ দশমিক ১১ শতাংশ ও ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৭ দশমিক ৪৬ শতাংশ। এছাড়াও ‘জেড’ ক্যাটাগরির শেয়ার লেনদেন হয়েছে ১ দশমিক ৭৬ শতাংশ।

ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক বেড়েছে ৬১ দশমিক ৭৩ পয়েন্ট। আর ডিএসই৩০ সূচক বেড়েছে ৫২ দশমিক ০৩ পয়েন্ট ও শরীয়াহ বা ডিএসইএস সূচক বেড়েছে ২৪ দশমিক ১১ পয়েন্ট।

ডিএসইতে তালিকাভুক্ত লেনদেন হওয়া ৩৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১২টি কোম্পানির, দর কমেছে ২০২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির। আর কোনো ধরণের লেনদেন হয়নি ১টি কোম্পানির শেয়ার।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সেচঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৩১৩ কোটি ১২ লাখ টাকার শেয়ার। তবে সার্বিক সূচক বেড়েছে দশমিক ৭৫ শতাংশ।

সপ্তাহজুড়ে সিএসইতে তালিকাভুক্ত মোট ২৭৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়। য়ার মধ্যে দর বেড়েছে ৭৭টির, দর কমেছে ১৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টি শেয়ারের দর।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *