সপ্তাহজুড়ে ৪ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

dividendনিজস্ব প্রতিবেদক :

গত সপ্তাহে চার কোম্পানি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেড:

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাববছরে ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময় শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ছয় টাকা ৬২ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ৪৫ টাকা ৪৯ পয়সা। যা আগের বছর একই সময় ছিল যথাক্রমে চার টাকা ৪১ পয়সা ও ৮৭ টাকা। আগামী ২২ মে সকাল সাড়ে ১০টায় স্পেকট্রা কনভেনশন সেন্টার, বাড়ি নং- ১৯, সড়ক নং- ০৭, গুলশান- ১ ঢাকায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১২ এপ্রিল।

২০১৫ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময় কোম্পানিটির ইপিএস হয়েছে চার টাকা ৪১ পয়সা এবং এনএভি দাঁড়িয়েছে ৪১ টাকা ৮৭ পয়সা।

৫০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১২৫ কোটি ২২ লাখ টাকা। রিজার্ভের পরিমাণ ৩৪৬ কোটি ২৪ লাখ টাকা।

ইস্টার্ন ব্যাংক লিমিটেড :

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ২০ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময় ইপিএস হয়েছে তিন টাকা ৮৬ পয়সা এবং এনএভি ২৯ টাকা ৬৪ পয়সা। যা আগের বছর একই সময় ছিল যথাক্রমে তিন টাকা ২৫ পয়সা ও ২৯ টাকা ৪৬ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২৭ এপ্রিল সকাল সাড়ে ১০টায়, স্পেকট্রা কনভেনশন সেন্টার লিমিটেড, কিংস অ্যান্ড গ্রিন হল (নিচ তলা), বাড়ি নং- ১৯, সড়ক নং- ০৭, গুলশান- ১ ঢাকায় এজিএম অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট আগামী ১১ এপ্রিল।

২০১৫ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের ২০ শতাংশ নগদ ও ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময় ইপিএস হয়েছিল তিন টাকা ৭৩ পয়সা এবং এনএভি ৩৩ টাকা ৮৮ পয়সা। ওই সময় কর-পরবর্তী মুনাফা করেছিল ২২৮ কোটি ২৬ লাখ ১০ হাজার টাকা।

এক হাজার ২০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৭০২ কোটি ৮৫ লাখ ৭০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ এক হাজার ৩৬৭ কোটি ৮৯ লাখ টাকা।

ব্র্যাক ব্যাংক লিমিটেড :

৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১০ শতাংশ নগদ ও ২০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময় ইপিএস হয়েছে পাঁচ টাকা ৪৭ পয়সা এবং এনএভি ৩১ টাকা ৩৪ পয়সা। যা আগের বছর একই সময় ছিল যথাক্রমে তিন টাকা ১৯ পয়সা ও ২৮ টাকা ৪৭ পয়সা। আগামী ২৭ এপ্রিল সকাল ১০টায়, ব্র্যাক-সিডিএম, সাভার, ঢাকায় বার্ষিক এজিএম অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট আগামী ১০ এপ্রিল।

২০১৫ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের ২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময় কোম্পানিটির ইপিএস হয়েছে তিন টাকা ২৮ পয়সা এবং এনএভি দাঁড়িয়েছে ২৮ টাকা ৪৭ পয়সা।

স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড :

কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য পাঁচ শতাংশ নগদ ও পাঁচ শতাংশ বোনাসসহ মোট ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে ইপিএস হয়েছে এক টাকা ৪৪ পয়সা, শেয়ার এনএভিপিএস হয়েছে ১৬ টাকা ৬৭ পয়সা এবং শেয়ারপ্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৪০ পয়সা। বিনিয়েগাকরীদের অনুমোদনের জন্য ব্যাংকটির এজিএম আগামী ৩০ এপ্রিল, সকাল সাড়ে ১০টায় রাজধানীর পুলিশ কনভেনশন হল (প্রথম তলা), ইস্কানট রোড, রমনা, ঢাকাতে অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট ১৩ এপ্রিল।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *