সপ্তাহের ব্যবধানে কমেছে সূচক ও লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বিদায়ী সপ্তাহে শেয়ারবাজারে সূচকের সঙ্গে ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। ডিএসইতে সপ্তাহজুড়ে ২৮৭ কোটি টাকা লেনদেন কম হয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বিদায়ী সপ্তাহে সব সূচক কমেছে। তবে টাকার পরিমাণে লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বিদায়ী সপ্তাহে ৪ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১ হাজার ৬৮৬ কোটি ১৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের সপ্তাহ থেকে ২৮৭ কোটি ১৩ লাখ টাকার কম। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ১ হাজার ৯৭৩ কোটি ৩১ লাখ টাকার।

ডিএসইতে বিদায়ী সপ্তাহে গড় লেনদেন হয়েছে ৪২১ কোটি ৫৪ লাখ টাকার। আগের সপ্তাহে গড় লেনদেন হয়েছিল ৩৯৪ কোটি ৬৬ লাখ টাকার। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে গড় লেনদেন ২৬ কোটি ৮৮ লাখ টাকা কমেছে।

বিদায়ী সপ্তাহে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৯৩৩ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১০ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২১ পয়েন্ট দাঁড়িয়েছে যথাক্রমে ১১৫৬ পয়েন্ট এবং ১৭৩৭ পয়েন্টে।

ডিএসইতে বিদায়ী সপ্তাহে ৩৫৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৬টির, কমেছে ২৭৬টির এবং ১৩টির প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *