সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেন অর্ধেক

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহজুড়ে বেশিরভাগ সময় নেতিবাচক ধারায় ছিল দেশের শেয়ারবাজার। এর ধারাবাহিকতায় গেল সপ্তাহে শেয়ারবাজারে সব ধরনের সূচকের পাশাপাশি দরপতন হয়েছে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিটের দর। সপ্তাহের ব্যবধানে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন প্রায় অর্ধেকে নেমেছে।

সাপ্তাহিক বাজার পর্যালোচনা করে দেখা গেছে, ডিএসইতে গেল সপ্তাহে মোট লেনদেন হয়েছে ১ হাজার ২২০ কোটি ৩৮ লাখ ৭০ হাজার টাকা। আগের সপ্তাহে যার পরিমাণ ছিল ২ হাজার ১৬৭ কোটি ৯৭ লাখ ৪৬ হাজার টাকা।

এ হিসেবে সপ্তাহের ব্যবধানে লেনদেন কমেছে ৯৪৭ কোটি ৫৮ লাখ ৭৫ হাজার টাকা বা ৪৩ দশমিক ৭১ শতাংশ। সপ্তাহে ডিএসইতে সব ধরনের সূচকের পতন হয়েছে।

এ সময় প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ৬২ দশমিক ৫৪ পয়েন্ট বা ১ দশমিক ৩৬ শতাংশ, ডিএস-৩০ সূচক কমেছে ২১ দশমিক ৩৫ পয়েন্ট বা ১ দশমিক ২৩ শতাংশ। আর শরীয়াহ বা ডিএসইএস কমেছে ১৪ দশমিক ৭৭ পয়েন্ট বা ১ দশমিক ৩৪ শতাংশ।

গত সপ্তাহে কমেছে লেনদেন হওয়া বেশিরভাগ শেয়ার ও মিউচুয়াল ফান্ডের দর। ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৩০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে মাত্র ৬৮টির, কমেছে ২৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির। আর লেনদেন হয়নি ৪টি কোম্পানির শেয়ার।

স্টকমার্কেটবিডি.কম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *