সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেন কমেছে ৮.৪৪ শতাংশ

dseস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সপ্তাহের ব্যবধানে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কমেছে লেনদেনের পরিমাণ। আলোচ্য সময়ে ডিএসইতে লেনদেন ৮ দশমিক ৪৪ শতাংশ কমেছে। ডিএসইর সাপ্তাহিক পর্যালোচনা করে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, গত সপ্তাহে ডিএসইতে ৪ কার্যদিবসে লেনদেন হয়েছে ২ হাজার ৬৬৭ কোটি ৬৫ লাখ টাকা। আগের সপ্তাহে এই লেনদেনের পরিমাণ ছিল ২ হাজার ৯১৩ কোটি ৪২ লাখ টাকা। এই সপ্তাহের লেনদেন কমেছে ২৪৫ কোটি ৭৬ লাখ টাকা বা ৮ দশমিক ৪৪ শতাংশ।

গত সপ্তাহে ডিএসইতে মোট লেনদেনে ‘এ’ ক্যাটাগরির শেয়ারের দখলে ছিল ৮৯ দশমিক ০২ শতাংশ। ‘এ’ ক্যাটাগরিতে শেয়ারের লেনদেন হয়েছে ২ হাজার ৩৭৪ কোটি ৬৩ লাখ ২৪ হাজার ৭০৭ টাকার। ‘বি’ ক্যাটাগরির শেয়ারের অংশগ্রহন ছিল ৯ দশমিক ০৬ শতাংশ। এসব শেয়ার লেনদেন হয়েছে ২৪১ কোটি ৫৫ লাখ ৬৫ হাজার টাকা।

ডিএসইর মোট লেনদেনে ‘এন’ ক্যাটাগরির অংশগ্রহন ছিল ১ দশমিক ০১ শতাংশ। এসব শেয়ারের লেনদেন হয়েছে ২৭ কোটি ৭ লাখ ৩৬ হাজার টাকা। ডিএসইর লেনদেনে গেলো সপ্তাহে ‘জেড’ ক্যাটাগরির দখলে ছিল দশমিক ৯১ শতাংশ। এসব শেয়ারের লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ২৪ কোটি ৩৯ লাখ ১০ হাজার টাকা।

এদিকে, গত সপ্তাহে অধিকাংশ কোম্পানির শেয়ারের দর কমেছে। আলোচ্য সময়ে ৩৫১ টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে বেড়েছে ৮২ টি, কমেছে ২৪২ টি এবং অপরিবর্তিত রয়েছে ২৪ টি এবং লেনদেন হয়নি ৩ টি কোম্পানির শেয়ার দর।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *