সরকারি প্রতিষ্ঠানের শেয়ার শেয়ারবাজারে আসছে শিগগিরই: খায়রুল

khairulস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সরকারি লাভজনক প্রতিষ্ঠানগুলো খুব শিগগিরই শেয়ারবাজারে তালিকাভুক্ত হবে বলে জানিয়েছেন শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা –বিএসইসির চেয়ারম্যান এম খায়রুল হোসেন। কিছু ভালো লাভজনক প্রতিষ্ঠান দু-এক মাসের মধ্যেই বাজারে আসবে বলে আশার কথা শুনিয়েছেন তিনি।

সোমবার দুপুরে ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ উদযাপনের উদ্বোধন অনুষ্ঠানে এ তথ্য দেন তিনি। অনুষ্ঠানে বিনিয়োগকারীদের জন্য অনলাইনে অভিযোগ দেয়ার একটি মডিউল উদ্বোধন করা হয়।

রাজধানীর আগারগাঁওয়ে বিএসইসি ভবনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিক এবং বাজার বিশ্লেষকদের উদ্দেশ্যে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান এম খায়রুল হোসেন বলেন, “অর্থমন্ত্রী আমাকে এইমাত্র বলেছেন। ইন্সুরেন্সগুলোকে শেয়ারবাজারে আনার চেয়ে অর্থমন্ত্রী বেশি প্রাধান্য দিচ্ছেন সরকারি লাভজনক প্রতিষ্ঠানগুলোকে বাজারে আনার বিষয়ে। সরকারি প্রতিষ্ঠান শিগগিরই আপনাররা দেখতে পাবেন। কিছু ভালো লাভজনক প্রতিষ্ঠান দু-এক মাসের মধ্যেই বাজারে আসবে।”

সকাল সাড়ে ১০টার দিকে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠান চলাকালে একটি ফোন আসে। বিএসইসির চেয়ারম্যান উঠে যান। বক্তব্যের সময় তিনি সেটি উল্লেখ করে বলেন, “অর্থমন্ত্রী ফোন দিয়েছিলেন। অর্থমন্ত্রী তাকে এই বিষয়গুলো সবাইকে জানাতে বলেছেন।”

খাইরুল হোসেন বলেন, “আপনারা দেখেছেন আমি এখানে বসে ছিলাম। মাননীয় অর্থমন্ত্রী আমাকে ফোন দিয়েছিলেন; উনি আমাকে বলেছেন, বাজারের উন্নয়নের জন্য যা যা করণীয় আমরা সর্বপ্রকার চেষ্টা করব। বাজারের সূচক শুধু পজেটিভ হলেই হবে না। বাজারের লেনদেন যেন অনেক বেশি হয়। সবার ভেতর যেন একটা আস্থা সৃষ্টি হয়। সে বিষয়ে আমরা চেষ্টা করব।”

দীর্ঘ মেয়াদে শেয়ারবাজার ভাল করবে বলে এ সময় জানান বিএসইসি চেয়ারম্যান।

“ঢাকা স্টক এক্সচেঞ্জে স্ট্র্যাটেজিক ইনভেস্টর এসেছে; তার সুফল একসময় বাজার পাবে। তারা গবেষণা করছে যে, এই বাজারে কি ধরনের প্রতিষ্ঠানে আনা যায়। কোথায় বিনিয়োগ করা যায়। আস্তে আস্তে সে সব বিনিয়োগ বাংলাদেশে আসবে। শেয়ারবাজারে এর প্রতিফলন ঘটবে। একটি বছর অপেক্ষা করেন, দেখবেন অনেক সুফল আমাদের কাছে আসবে।”

স্টকমার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *