সরকারের উন্নয়ন মেলার ২৮টি জেলায় অংশ নিবে স্টেকহোল্ডাররা

dse bsecনিজস্ব প্রতিবেদক :

সরকারের তিন দিনব্যাপী উন্নয়ন মেলায় দেশের ২৮টি জেলায় অংশ নিচ্ছে শেয়ারবাজার সংশ্লিষ্ট স্টেকহোল্ডাররা। প্রান্তিক পর্যায়ে শেয়ারবাজার ও অর্থনীতির উন্নয়ন জানানো এ মেলার প্রধান লক্ষ্য।

রবিবার (০৮ জানুয়ারি) ডিএসইতে মেলা পূর্বক শেয়ারবাজারের স্টেকহোল্ডারদের সমন্বয়ে সংবাদ সম্মেলন এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র সাইফুর রহমান, ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক কেএএম মাজেদুর রহমান, ডিবিএ’র সভাপতি আহমেদ রশিদ লালী, বিএমবিএ’র সভাপতি ছায়েদুর রহমান প্রমুখ।

মেলায় শেয়ারবাজার নিয়ন্ত্রন সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই), ডিএসই ব্রোকার্স এসোসিয়েশন (ডিবিএ), বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশন (বিএমবিএ), সেন্ট্রাল ডিপোজিটরি অব বাংলাদেশ (সিডিবিএল), ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ, এসোসিয়েশন অব অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিজ অ্যান্ড মিউচ্যুয়াল ফান্ডের সম্মিলিত ভাবে ২৮টি জেলায় ১টি করে স্টল থাকবে।

তিনদিনব্যাপী মেলা সোমবার (০৯ জানুয়ারি) থেকে শুরু হয়ে, চলবে (১১ জানুয়রি) বুধবার পর্যন্ত। ঢাকায় সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত শিল্পকলা একাডেমীতে মেলা চলবে।

মেলায় গত ৫ বছরের শেয়ারবাজারের উন্নয়ন প্রান্তিক জনগনের কাছে তুলা হবে। মেলা সুন্দরভাবে পরিচালনা করতে ৫৬ সদস্য বিশিষ্ট একটি তদারকি টিম গঠন করা হয়েছে। এদের মধ্যে দুই জন করে ২৮টি জেলার দায়িত্ব পালন করবেন। এছাড়াও সাত সদস্যের একটি পরির্দশক টিম থাকবে তারা ২৮টি জেলা পরির্দশন করবে।

প্রথমবার অনুষ্ঠিত মেলার স্লোগান হচ্ছে ‘দেশের অর্থনৈতিক উন্নয়ন ও অগ্রযাত্রায় পুঁজিবাজার’।

ঢাকাসহ এই মেলায় অংশ নেওয়া জেলাগুলো হচ্ছে- বন্দর নগরী চট্টগ্রাম, সিলেট, কক্সবাজার, কুমিল্লা, বগুড়া ফরিদপুর, বরিশাল, পাবনা, নরসিংদী, নারায়ণগঞ্জ, নওগাঁ, ময়মনসিংহ, টাঙ্গাইল, রংপুর, রাজশাহী, নোয়াখালী, মৌলভীবাজার, হবিগঞ্জ, কুষ্টিয়া, কিশোরগঞ্জ, খুলনা, ফেনী, যশোর, জামালপুর, সিরাজগঞ্জ, গাজীপুর ও ব্রাক্ষণবাড়িয়া।

সরকারের উদ্যোগ, বাস্তবায়ন ও উন্নয়ন সম্পর্কিত এই মেলায় সরকারের উন্নয়ন সম্পর্কিত কার্যক্রম জনগণের কাছে তুলে ধরা হবে। এই লক্ষে এরই মধ্যে প্রয়োজনীয় সকল কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। আর এই মেলার প্রধান সন্বয়কের দায়িত্ব পালন করছেন বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র সাইফুর রহমান।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *