সাধারণ বিনিয়ােগকারীরা রানার অটোমোবাইলসের শেয়ার পাবেন ৬৭.৫০ টাকায়

Runner logoস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের জন্য রানার অটোমোবাইলসের বুক বিল্ডিং পদ্ধতিতে ইলেক্ট্রনিক বিডিং শেষ হয়েছে। বিডিংয়ের হিসাব অনুযায়ী সাধারণ বিনিয়ােগকারীরা কোম্পানিটির শেয়ার পাবেন ৬৭.৫০ টাকায়।

নিয়ম অনুযায়ী কাট অফ প্রাইস হবে ৭৫ টাকা। আর এই কাট অফ প্রাইসের ১০ শতাংশ কম দরে সাধারণ বিনিয়োগকারীরা আইপিও শেয়ার কিনতে পারবেন।

বৃহস্পতিবার বেলা ৫টা পর্যন্ত চলে এই বিডিং। সেখানে মোট ৫৯২টি দর প্রস্তাব করে বিডাররা। এর মধ্যে বিডিংয়ের শুরুতেই এক বিডার ৮১ টাকায় একটি প্রস্তাব করে। এরপর পরেরদিন সর্বোচ্চ ৮৪ টাকাতে উঠে এই দর প্রস্তাব।

সর্বনিম্ন ২৫ টাকাতেও দর প্রস্তাব করা হয়। তবে এর মধ্যে বেশি দর প্রস্তাব পড়েছে ৫০ টাকায়। এই দরে বিডাররা মোট ১৪৭ কোটি টাকার শেয়ার ক্রয়ের আগ্রহ প্রকাশ করেছে।

প্রস্তাবিত দরগুলো আসে ৮৪ টাকায় একটি, ৮৩ টাকায় ৩টি, ৮২ টাকায় ৪টি, ৮১ টাকায় ৮টি, ৮০ টাকায় ৩৩টি, ৭৫ টাকায় ২২টি, ৭৪ টাকায় ২টি, ৭৩ টাকায় ২টি, ৭২টাকায় ৪টি, ৭১ টাকায় ৭টি, ৭০ টাকায় ৩৩টি, ৬৫ টাকায় ১৫টি, ৬৪ টাকায় ২টি, ৬৩ টাকায় ৪টি, ৬২ টাকায় ৪টি, ৬০ টাকায় ২টি, ৬১ টাকায় ৩টি বিড দর প্রস্থাব করে বিডাররা।

রানার অটোমোবাইলস আইপিও ছেড়ে ১০০ কোটি টাকা উত্তোলন করবে। গত ১০ জুলাই বিডিংয়ের মাধ্যমে কাট অফ প্রাইস নির্ধারণের অনুমোদন পায় রানার অটোমোবাইলস লিমিটেড।

বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৬৫০তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়। এরপর ১৯ অক্টোবর কোম্পানিটি সোনারগাঁও হোটেলে একটি রোড শো আয়োজন করে।

স্টকমার্কেটবিডি.কম/জেড/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *