সাপ্তাহিক দরবৃদ্ধিতে বীমা কোম্পানির প্রাধান্য

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে দরবৃদ্ধিতে শীর্ষে থাকা ১০টি কোম্পানির আটটিই বীমা খাতের। সবচেয়ে বেশি দর বেড়েছে ইউনাইটেড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের। এক সপ্তাহে নন-লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিটির দর বেড়েছে ২৮ দশমিক ৭৪ শতাংশ।

এছাড়া দরবৃদ্ধির তালিকায় শীর্ষ দশে পর্যায়ক্রমে রয়েছে ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড (দরবৃদ্ধি ১৭ দশমিক ৬৫ শতাংশ), প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড (১৭ দশমিক শূন্য ৭ শতাংশ), ইস্টার্ন লুব্রিকেন্টস লিমিটেড (১৩ দশমিক ৫৯ শতাংশ), প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড (১২ দশমিক ৫০ শতাংশ), রেনউইক যজ্ঞেশ্বর অ্যান্ড কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড (১১ দশমিক ৬৭ শতাংশ), অগ্রণী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড (১১ দশমিক ২৭ শতাংশ), এশিয়া ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড (১০ দশমিক ১৬ শতাংশ), বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড (৮ দশমিক ৪৭ শতাংশ) ও গ্লোবাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড (৮ দশমিক ৪৪ শতাংশ)।

ডিএসইতে বৃহস্পতিবার ইউনাইটেড ইন্স্যুরেন্স শেয়ারের সর্বশেষ দর ছিল ৬৫ টাকা ৫০ পয়সা। সমাপনী দর ছিল ৬৪ টাকা ৫০ পয়সা, সপ্তাহের শুরুতে যা ছিল ৫৩ টাকা ৫০ পয়সায়। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১৯ টাকা ৩০ পয়সা ও ৮৮ টাকা ২০ পয়সা।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *