সাপ্তাহিক লেনদেনে এগিয়ে বস্ত্র খাত

dseস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

গত সপ্তাহেও (১৭-২০ ফেব্রুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বস্ত্র খাতের শেয়ারে। গত সপ্তাহে এ খাতটিতে গড়ে প্রতিদিন ১১২ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এর আগের সপ্তাহে (১০-১৪ ফেব্রুয়ারি) গড় ১১৬ কোটি ২৬ লাখ টাকা লেনদেনের মাধ্যমে শীর্ষে ছিল এ খাতটি। লংকাবাংলা সিকিউরিটিজ সূত্রে এ তথ্য জানা গেছে।

গত সপ্তাহে গড়ে ৮৬ কোটি ৫৮ লাখ টাকা লেনদেনের মাধ্যমে দ্বিতীয় স্থানে রয়েছে বিদ্যুৎ ও জ্বালানি খাত। আর ৮৫ কোটি ৬৯ লাখ টাকা লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে উঠেছে প্রকৌশল খাত।

লেনদেন হওয়া অন্য খাতগুলোর মধ্যে- বীমা খাতে ৭৪ কোটি ২৯ লাখ টাকারশেয়ার লেনদেন হয়েছে। এছাড়া ওষুধ ও রসায়ন খাতে ৬৬ কোটি ৪৪ লাখ টাকার, টেলিকমিউনিকেশন খাতে ৫৮ কোটি ৯৫ লাখ টাকা, ব্যাংক খাতে ৪৬ কোটি ২১ লাখ টাকার, ট্যানারি খাতে ৪২ কোটি ২১ লাখ টাকার, বিবিধ খাতে ২৪ কোটি ৭৫ লাখ টাকার, সিরামিক খাতে ২৩ কোটি ১৬ লাখ টাকা, ব্যাংক বর্হিভূত আর্থিক প্রতিষ্ঠান খাতে ২০ কোটি ৫৯ লাখ টাকার, তথ্য প্রযুক্তি খাতে ১৭ কোটি ৯৩ লাখ টাকার, খাদ্য ও বিবিধ খাতে ১৫ কোটি ৫৮ লাখ টাকার, ভ্রমন ও অবকাশ খাতে ১৪ কোটি ১২ লাখ টাকার, সিমেন্ট খাতে ৫ কোটি ৩৪ লাখ টাকার, সেবা ও আবাসন খাতে ৪ কোটি ৪৪ লাখ টাকার, পেপার অ্যান্ড প্রিন্টিং খাতে ২ কোটি ৭৭ লাখ টাকার, মিউচ্যুয়াল ফান্ড খাতে ২ কোটি ৫৯ লাখ টাকার এবং পাট খাতে ১ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *