সাফার ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হলেন এম দেলোয়ার হোসেন

imagesস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টসের (সাফা) ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন এ কে এম দেলোয়ার হোসেন এফসিএমএ। শনিবার সাফার ৬৩তম বোর্ড মিটিংয়ে এ সিদ্ধান্ত গৃহীত হয়।

দেলোয়ার হোসেন সাফার নিয়মানুযায়ী ২০২১ সালের সাফার প্রেসিডেন্ট নির্বাচিত হবেন।

সার্কভুক্ত অঞ্চলের ৮টি দেশের পেশাদার হিসাববিদদের সংগঠন সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (সাফা) ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত হয়। জনস্বার্থে ও অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে হিসাব বিজ্ঞান পেশার মান বজায় রেখে এর প্রসারের জন্য এই সংগঠনটি কাজ করে যাচ্ছে।

জ্ঞানের প্রসার এবং ইন্টারন্যাশনাল অ্যাকাউন্টিং স্ট্যান্ডার্সের (আইএএস) সঙ্গে সংশ্লিষ্ট বিষয়াবলী একীভূতকরাই এর লক্ষ্য।

এ কে এম দেলোয়ার হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্ট বিষয়ে অনার্স এবং মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করেছেন। তিনি দেশের একজন অভিজ্ঞ এবং বর্ষীয়ান কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্ট।

এ কে এম দেলোয়ার হোসেন ২০০৪ এবং ২০১৩ সালে দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএমএবি) প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

১৯৯৯ সালে প্রথমবার তিনি আইসিএমএবি’র কাউন্সিল সদস্য হিসেবে নির্বাচিত হন, এর পর সব সময়েই প্রতিটি কাউন্সিলে তিনি সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। তিনি ২০০৪ সালে কনফেডারেশন অব এশিয়ান এন্ড প্যাসিফিক অ্যাকাউন্ট্যান্টসের (কাপা) বোর্ড সদস্য এবং স্ট্র্যাটেজিক কমিটির সদস্য নির্বাচিত হন।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *