সাবস্ক্রিপশন শুরুর জন্য বিএসইসিতে আবেদন করবে ইন্দো-বাংলা ফার্মা

indoস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সদ্য আইপিও অনুমোদন পাওয়া ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেড আইপিও সাবস্ক্রিশনের জন্য সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নিকট আবারো আবেদন করবে। ইতোমধ্যে কোম্পানিটি সৃষ্ট জটিলতা কাটিয়ে উঠেছে বলে দাবি করেছে।

কোম্পানিটি দাবি করেছে, এনসিসি ব্যাংকের সাথে সৃষ্ট জটিলতাটি কাটিয়ে উঠেছে কোম্পানিটির মালিকপক্ষ। দ্রুতই সাবস্ক্রিপশনের জন্য বিএসইসির নিকট দিন নির্ধারণ করে আবেদন করা হবে। বিএসইসির অনুমতি সাপেক্ষে আবারো সাবস্ক্রিপশন শুরু হবে। একটি সুবিধাজনক সময়ে ৩/৪ দিন সময় নিয়ে এই আবেদন করতে পাবরে বিনিয়োগকারীরা।

সংশ্লিষ্ট ব্যাংক সূত্রে জানা যায়, ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ঋণ জটিলতাটি কাটিয়ে উঠতে শুরু সম্ভব হয়েছে। মালিকপক্ষের সাথে আলোচনা করেই চলমান সমস্যার সমাধান করা হয়েছে।

ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের এক কর্মকর্তা স্টকমার্কেটবিডি.কমকে বলেন, এনসিসি ব্যাংকের সাথে সৃষ্ট সমস্যাটি সমাধান হয়ে গেছে। আগামী দু’একদিনের মধ্যে কোম্পানিটির পক্ষ থেকে আইপিও আবেদনের করার দিনক্ষণ চেয়ে বিএসইসিতে আবেদন করা হবে।

উল্লেখ্য, এর আগে গত ৮ এপ্রিল হতে ১৮ এপ্রিলের মধ্যে ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের আইপিও আবেদনের জন্য নির্ধারণ করে দিয়েছিল বিএসইসি। পরে তা স্থগিত করা হয়।

সম্প্রতি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন দিয়েছে কোম্পানিটিকে। ইন্দো বাংলা ফার্মাসিউটিক্যালস লিমিটেড ব্যবসা বাড়াতে শেয়াবাজারে শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে।

ইন্দোবাংলা ফার্মাসিটিক্যালস ১০ টাকা অভিহিত মূল্যে শেয়ারবাজারে ২ কোটি শেয়ার ছাড়বে। আইপিওর মাধ্যমে তোলা অর্থ কারখানা, প্রশাসনিক ভবন, গুদাম ও গ্যারেজ ভবন নির্মাণ, মেশিনারিজ ক্রয় এবং আইপিও খাতে ব্যয়ে করবে।

২০১৬ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয় ২ টাকা ৬২ পয়সা; শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১১ টাকা ৬৩ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে এএফসি ক্যাপিটাল, ইবিএল ইনভেস্টম্যান্ট ও সিএপিএম অ্যাডভাইজরি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমটি/জেডআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *