সারাদেশে জাতীয় বিমা দিবস উদযাপন ১ মার্চ

idr-smbdস্টকমার্কেটবিডি ডেস্ক :

১ মার্চ (রবিবার) সারাদেশে জাতীয় বিমা দিবস উদযাপন করবে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআর)।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে মতিঝিলের আইডিআর’র কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন সংস্থাটির চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী।

তিনি বলেন, আগামী ১ মার্চ প্রথমবারের মতো সারাদেশে জাতীয় বিমা দিবস উদযাপন করা হবে। ওইদিন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) সকাল ১০টায় দিবসটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আইডিআর’র চেয়ারম্যান শফিকুর রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১ মার্চ ১৯৬০ সালে তৎকালীন আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন। দিনটিকে স্মরণ করে গত ১৫ জানুয়ারি অনুষ্ঠিত মন্ত্রিপরিষদ সভায় সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত ১ মার্চ জাতীয় বিমা দিবস হিসেবে ঘোষণা করা হয়। দিনটি উদযাপন করতে প্রস্তুতি নেওয়া হয়েছে।

দিবসটি উদযাপন উপলক্ষে ২৯ ফেব্রুয়ারি (শনিবার) শুধুমাত্র ঢাকায় র‌্যালি অনুষ্ঠিত হবে। র‌্যালিটি মানিক মিয়া অ্যাভিনিউ হয়ে সংসদ ভবনে গিয়ে শেষ হবে। এছাড়া দিবসটি উপলক্ষে ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজ ঢাকা বিশ্ববিদ্যালয় আয়োজিত একটি র‌্যালি আয়োজিত হবে। সেখানে প্রায় এক হাজার শিক্ষক ও শিক্ষার্থী অংশগ্রহণ করবেন।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *