সাড়ে পাঁচ হাজারের দিকে ধাবিত ডিএসইর প্রধান সূচক

index hনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান মূল্য সূচক সাড়ে পাঁচ হাজারের দিকে ধাবিত হচ্ছে। সূচকের সাথে চট্টগ্রামেও বেড়েছে শেয়ারের দর ও লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১৬৫৯ কোটি ৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ১৭০৪ কোটি ৫৫ লাখ টাকার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৭৯.৯১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪২২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১১.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৫৪ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ২৩.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৩৪ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১৩টির, কমেছে ৯৯টির আর অপরিবর্তিত রয়েছে ১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – বেক্সিমকো লিমিটেড, লংকাবাংলা, এ্যাপোলো ইস্পাত, বারাকা পাওয়ার, জিপিএইচ ইস্পাত, একমি ল্যাব, বিবিএস, অলিম্পিক এক্সেসরিজ, অরিয়ন ফার্মা ও একটিভ ফাইন।

এদিকে রবিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১০৬ কোটি ৭০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ৯৬ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বেক্সিমকো লিমিটেড ও জিপিএইচ ইস্পাত।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২৬৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৭০৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৮৯টির, কমেছে ৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *