সিএসইতে গত সপ্তাহে কমেছে সূচক ও শেয়ারের দর

cse-logo-sস্টকমার্কেট ডেস্ক :

দেশের দ্বিতীয় শেয়ার বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত সপ্তাহে সূচক কমেছে। সেই সাথে কমেছে অধিকাংশ শেয়ারের দর। তবে গত সপ্তাহে লেনদেন তার আগের সপ্তাহ থেকে বেড়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা যায়।

গত সপ্তাহে সিএসইতে লেনদেন হয়েছে ৪ কোটি ১০ লাখ ৫৪ হাজার ৮৯০টি শেয়ার মোট ১৩৩ কোটি ৫৩ লাখ ৫৭ হাজার ৫৪৩ টাকার লেনদেন। তার আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ১১৯ কোটি ৭৯ লাখ ৭৬ হাজার ২২৩ টাকার।

সিএসইর প্রধান সূচক সিএএসপিআই কমেছে ১.৬৮ শতাংশ বা ১৩৯৫৮ পয়েন্ট। সিএসই৩০ কমেছে ১ দশমিক ১৩ শতাংশ বা ১২৩৬৭ পয়েন্ট। সিএসসিএক্স কমেছে ১.৬৭ শতাংশ বা ৮৪৯১ পয়েন্ট। সিএসই৫০ ১ দশমিক ৭৭ শতাংশ বা ১০১৫ পয়েন্ট। সিএসআই কমেছে ২.০৫ শতাংশ বা ৯৫৫ পয়েন্ট।

আলোচিত সপ্তাহে সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৪টির, দর কমেছে ১৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯ টির।

গত সপ্তাহে লেনদেনে শীর্ষে ছিল বেঙ্গল উইন্ডসর থার্মোপ্লাস্টিক লিমিটেড ১৩ লাখ ৭৫ হাজার ৭২৭টি শেয়ার মোট ৯ কোটি ৪৩ লাখ ২১ হাজার ৪৪৮ টাকার শেয়ার। এরপর ২য় ও ৩য় স্হানে রয়েছে কেডিএস ও লাফার্জ সুরমা।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *