সিএসইতে লেনদেন বাড়লেও ডিএসইতে কম

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৩৫৪ কোটি টাকা। এদিন দিনশেষে সেখানে সবগুলো সূচক কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৫৪ কোটি ৩৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার  ডিএসইতে লেনদেন হয় ৪৯০ কোটি ৯৯ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫৪.০৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৫১২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক  ২.৫৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৮১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২০.৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৭২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২০৬টির। আর দর অপরিবর্তিত আছে ৪৩টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –ব্র্যাক ব্যাংক, ইউনাইটেড পাওয়ার, ডাচ বাংলা ব্যাংক, গ্রামীনফোন লিমিটেড, বিএটিবিসি, সুহৃদ ইন্ডাস্ট্রিজ, মুন্নু সিরামিকস, জেএমআই সিরিঞ্জ, ন্যাশনাল পলিমার ও লিগ্যাসী ফুটওয়ার লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২২০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৮৮৮ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬১টির, কমেছে ১৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি ৪৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার  লেনদেন হয়েছে ৯ কোটি ৫২ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল গ্রামীনফোন লিমিটেড ও ব্র্যাক বিএটিবিসি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *