সিএসইতে লেনদেন বাড়লেও ডিএসইতে কমেছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচক অনেকটা বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন দুটােই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮২৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১২.৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৮.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৭৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৮৩ কোটি ৭০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেনের পরিমাণ ছিল ৭৮৬ কোটি ৯ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৯৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০৭টির। আর দর অপরিবর্তিত আছে ৫৩টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা, স্কয়ার ফার্মা, ওরিয়ন ফার্মা, সিঙ্গার বাংলাদেশ, ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ, গ্রামীণফোন লিমিটেড, লাফার্জ হোলসিম বিডি, এক্সপ্রেস ইন্স্যূরেন্স ও আইএফআইসি ব্যাংক লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৯৯.৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৭৩৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১২টির, কমেছে ১০২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৬ কোটি ৬২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ২৪ কোটি ৭৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এসকে ট্রিমস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ ও এক্সপ্রেস ইন্স্যূরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *