সিএসইতে ৩৯ কোটি টাকার লেনদেন

cse-logo-sনিজস্ব প্রতিবেদক :

দেশের দ্বিতীয় শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের ১ম কার্যদিবসে ৪ সূচকের উদ্ধমূখী লক্ষ্য করা গেছে। সিএসআই সূচক গতকালের চেয়ে কমেছে। দিন শেষে সিএসইতে অধিকাংশ শেয়ারের দর বৃদ্ধি পেয়ে ৩৯ কোটি টাকার লেনদেন হয়েছে। সিএসই সূ্ত্রে জানা যায়।

সিএসই সূত্রে জানা যায়, রবিবার এই শেয়ারবাজারে সিএএসপিআই সূচক গত দিনের চেয়ে ৩৫ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৮০০ পয়েন্টে দাঁড়িয়েছে। আর সিএসসিএক্স ২১ পয়েন্ট বেড়ে ৯ হাজার ৭ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসই৩০ ৭৮ পয়েন্ট বেড়ে ১২ হাজার ৮৫৭ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসই৫০ ৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৮ পয়েন্টে দাঁড়িয়েছে। এই দিন সিএসআই ১ পয়েন্ট কমে ১ হাজার ৪৭ পয়েন্টে দাঁড়িয়েছে।

দিন শেষে সিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৩৯ কোটি ৪৭ লাখ টাকা। বৃহস্পতিবার ছিল সেখানে ৩৭ কোটি ১৮ লাখ টাকা। দিনশেষে লেনদেনের শীর্ষে রয়েছে মোজাফ্ফর হোসেন স্পিনিং মিলস ও ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।

রবিবার সিএসইতে ২৪৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড লেনদেন হয়েছে। এর মধ্যে ১১১টির দাম বেড়েছে, কমেছে ১০৫ টির আর অপরিবর্তিত ছিল ২৭ টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *