সিএসই–৫০ সূচকে যুক্ত ট্রাষ্ট ব্যাংক এবং হেডেলবার্গ বাদ

cse-logo-sনিজস্ব প্রতিবেদক :

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসই–৫০ সূচকটি পর্যলোচনা করা হয়েছে। আর এতে নতুন করে ট্রাষ্ট ব্যাংক যুক্ত হয়েছে। আর এ তালিকা থেকে বাদ পড়েছে হেডেলবার্গ সিমেন্ট লিমিটেড। সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সিএসই তালিকাভুক্ত কোম্পানিগুলোর পারফর্মেন্স পর্যালোচনার ভিত্তিতে সিএসই–৫০ ইনডেক্স চুড়ান্ত করা হয়ছে। নিম্ন বর্নিত ৫০টি কোম্পানিকে সিএসই–৫০ইনডেক্সের জন্য চূড়ান্ত করা হয়।

সিএসই–৫০ ইনডেক্সের কোম্পানিগুলো হল: এবি ব্যাংক, এসিআই লিমিটেড, আফতাব অটোমোবাইলস, আল–আরাফাহ ইসলামি ব্যাংক, বিএসআরএম লিমিটেড, বাংলাদেশ সাবমেরিন কেবল, ব্যাংক এশিয়া, বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মাসিটিক্যাল, ব্র্যাক ব্যাংক, বিএসআরএম স্টীল, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, ডেসকো, ইস্টার্ন ব্যাংক, এক্সিম ব্যাংক, জিপিএইচ ইস্পাত, গ্রামীণফোন, ট্রাষ্ট ব্যাংক, আইডিএলসি ফাইন্যান্স, আইএফআইসি ব্যাংক, ইসলামী ব্যাংক, যমুনা অয়েল, খুলনা পাওয়ার, লাফার্জ সুরমা সিমেন্ট, লংকা–বাংলাফাইন্যান্স, মেঘনা পেট্রোলিয়াম, মার্কেন্টাইল ব্যাংক, এমজেএল বাংলাদেশ, ন্যাশনাল ব্যাংক, এনসিসি ব্যাংক, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, ওয়ান ব্যাংক, ওরিয়ন ফার্মা, পদ্মা অয়েল, পাওয়ার গ্রীড, পূবালী ব্যাংক, আরএকেসিরামিক, শাহজালাল ইসলামী ব্যাংক, স্যোশাল ইসলামী ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, স্কয়ার র্ফামা, স্ট্যান্ডার্ডব্যাংক, সামিট পাওয়ার, সিটি ব্যাংক, তিতাস গ্যাস, ইউনিক হোটেল, ঢাকা ব্যাংক, মিউচ্যয়াল ট্রাস্ট ব্যাংক, ইউসিবি ব্যাংক, ইউনাইটেড পাওয়ার এবং উত্তরা ব্যাংক লিমিটেড। এটি কার্যকর হবে আগামী ১লা মার্চ থেকে।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *