সিদ্দিকুর রহমান ডিএসই’র নতুন শেয়ারহোল্ডার পরিচালক

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ঢাকা স্টক একচেজ্ঞ লিমিটেডের শেয়ারহোল্ডার কোম্পানি স্টার্লিং স্টকস এন্ড সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমান ডিএসই পরিচালনা বোর্ডের একজন শেয়ারহোল্ডার পরিচালক হিসাবে মনোনিত হয়েছেন।

ডিএসই’র শেয়ারহোল্ডার পরিচালকের একটি পদ শূন্য হওয়ায় কোম্পানিজ আইন ১৯৯৪ এর ৯১(১)(গ)এবং ডিএসই আর্টিকেলস্ অব এসোসিয়েশন এর আর্টিকেল ১৬৩ অনুযায়ী আজ (৮ অক্টোবর ২০২০) ডিএসই’র পরিচালনা পর্ষদের ৯৭০ তম বোর্ড সভায় তিনি সর্বসম্মতিক্রমে ডিএসই’র শেয়ারহোল্ডার পরিচালক হিসেবে মনোনিত হন।

উল্লেখ্য যে, কোম্পানিজ আইন এর বিধান অনুযায়ী তিনি ডিএসই’র ৫৯তম বার্ষিক সাধারণ সভায় অবসর গ্রহণ করবেন।

মোঃ সিদ্দিকুর রহমান একজন সুপরিচিত ব্যবসায়ী নেতা। বর্তমানে তিনি ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র ভাইস প্রেসিডেন্ট এবং স্টার্লিং গ্রুপের চেয়ারম্যান। তিনি বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশন (বিজিএমইএ) এর সাবেক সভাপতি।

মোঃ সিদ্দিকুর রহমান প্রথমে স্টার্লিং গার্মেন্টস লিমিটেড প্রতিষ্ঠা করেন। পরবর্তীতে তিনি স্টার্লিং অ্যাপেরেলস লিমিটেড, ইউনিকর্ন সোয়েটারস লিমিটেড, স্টার্লিং ডেনিমস লিমিটেড, স্টার্লিং ক্রিয়েশনস লিমিটেড, স্টার্লিং লন্ড্রি লিমিটেড, ব্যান্ডো ডিজাইন লিমিটেড, লায়লা স্টাইলস লিমিটেডের মতো আরও “স্টার্লিং গ্রুপ” এর অধীনে সংস্থা প্রতিষ্ঠা করেন।

তিনি ঢাকা ক্লাব লিমিটেড, উত্তরা ক্লাব লিমিটেড, আর্মি গল্ফ ক্লাব লিমিটেড, অল কমিউনিটি ক্লাব লিমিটেড, বাংলাদেশ ক্লাব লিমিটেড, ঢাকা বোট ক্লাব লিঃ, অ্যাপারেল ক্লাব লিমিটেড এবং বনানী ক্লাব লিমিটেডের সদস্য। তিনি বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির (বিইউএফটি) ট্রাস্টি বোর্ডের সদস্য।

তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য সম্পাদক এবং বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটি’র সদস্য সচিব।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *