সিমটেক্স ইন্ডাস্ট্রিজের আইপিও আবেদন ৬-১৪ সেপ্টেম্বর

simtex-smbd

নিজস্ব প্রতিবেদক :

সিমটেক্স ইন্ডাস্ট্রিজের আইপিও আবেদন স্থগিতাদেশ প্রত্যাহার করেছে বিএসইসি। আগামী ৬ সেপ্টেম্বর রবিবার হতে এই আবেদন গ্রহণ শুরু হবে। চলবে আগামী ১৪ সেপ্টেম্বর সোমবার পর্যন্ত। কোম্পানি সূত্রে এ তথ্য জানা যায়।

সিমটেক্স ইন্ডাস্ট্রিজের সিএফও আশিশ কুমার স্টকমার্কেটবিডি.কমকে বলেন, আজ কোম্পানিতে এ সংক্রান্ত একটি চিঠি দিয়েছে বিএসইসি।

এর আগেস গত ২৪ আগস্ট হতে ১ সেপ্টেম্বর মঙ্গলবার পর্যন্ত আইপিও আবেদনের তারিখ নির্ধারণ করে। কিন্তু আগের দিন ডিএসইতে এ খবরে এই আবেদন স্থগিত করা হয়।

সূত্র জানায়, সিমটেক্স ইন্ডাস্ট্রিজের প্রতিটি শেয়ার ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ১০ টাকা প্রিমিয়ামসহ ২০ টাকা মূল্য নির্ধারণ করা হয়েছে। কোম্পানিটির ৩০০ শেয়ারের মার্কেট লট নির্ধারণ করা হয়েছে। অর্থাৎ একটি আইপিও আবেদনে গ্রাহককে গুনতে হবে ৬ হাজার টাকা। সিমটেক্স ইন্ডাস্ট্রিজের শেয়ারবাজারে তিন কোটি শেয়ার ছেড়ে ৬০ কোটি টাকা সংগ্রহ করবে।

উল্লেখ্য, এর আগে শেয়ারবাজার নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) তাদের ৫৪৭তম সভায় সিমটেক্স ইন্ডাস্ট্রিজের প্রাথমিক গণপ্রস্তাবের অনুমোদন দেয়। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এনএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *