সিলেটে আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন

9999স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সিলেটে উদ্বোধন হয়েছে আন্তর্জাতিক বাণিজ্য মেলার। শনিবার বিকেলে বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী সিলেট নগরীর শাহী ঈদগাস্থ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। মাসব্যাপী এ মেলার আয়োজন করেছে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী বলেন, এখন বাণিজ্য নির্ভর অর্থনীতির উপরই দাঁড়িয়ে আছে সারাবিশ্ব। যে কোন দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি হচ্ছে ব্যবসা-বাণিজ্য। আন্তর্জাতিক বাণিজ্য মেলা দেশীয় পণ্যের প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

মন্ত্রী বলেন, দেশকে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে নিতে হলে আমাদেরকে দেশীয় পণ্যের বাজার সম্প্রসারিত করতেই হবে। আর এর মাধ্যম হতে পারে আন্তর্জাতিক বাণিজ্যমেলা।
তিনি বলেন, সিলেটের চা শিল্পের সম্ভাবনাকে কাজে লাগাতে হবে। এছাড়া এখানকার হাওর-বাওড়ের মাছ যদি প্রক্রিয়াজাত করে বিদেশে রফতানি করা যায় তবে দেশের অর্থনীতি লাভবান হবে। এজন্য সিলেটে মৎস্য প্রক্রিয়াজাতকরণের ব্যবস্থা করার পাশাপাশি সিলেট থেকে সরাসরি বিমানের কার্গো সার্ভিস চালু করা প্রয়োজন। বাণিজ্য সম্প্রসারণের সিলেটের এসব উন্নয়নের কথা সরকারের পরিকল্পনায়ও আছে।

সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি হাসিন আহমদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা শাখার সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মেট্রোপলিটন চেম্বারের সিনিয়র সহ সভাপতি আবদুর জব্বার জলিল, জেলা ব্যবসায়ী ঐক্য কল্যান পরিষদের সভাপতি শেখ মো. মকন মিয়া, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মোশাহিদ আলী প্রমুখ।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *