সুহৃদের এজিএম ও ইজিএম নিয়ে বিশৃঙ্খলা

Shurid-Industries-Logoনিজস্ব প্রতিবেদক :

অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে সুহৃদ ইন্ডাস্ট্রিজের বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও বিশেষ সাধারণ সভা (ইজিএম) নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। গতকাল সকাল ১০টায় গাজীপুরের কোনাবাড়ীতে সুহৃদ ইন্ডাস্ট্রিজের এজিএম ও ইজিএম আয়োজন করা হয়।

শনিবার সকালে কারখানা প্রাঙ্গণে ইজিএম শুরু হলে বিনিয়োগকারী নামধারী কিছু বহিরাগত ভেতরে প্রবেশ করে বিশৃঙ্খলা চালায়। এক পর্যায়ে কোম্পানির চেয়ারম্যান মো. আনিস আহমেদ ইজিএম ও এজিএম স্থগিত ঘোষণা করেন।

পরে নবনির্বাচিত চেয়ারম্যান মো. তুহিন রেজা ও ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. মাহমুদুল হাসান পর্ষদ পুনর্গঠন করা হয়। এছাড়া পর্ষদে পরিচালক হিসেবে মো. দেলোয়ার হোসেন টিটু, মাহফুজ হাসান ও স্বতন্ত্র পরিচালক এনামুল কবিরকে (এফসিএ) সংযুক্ত করা হয়।

এদিকে ইজিএম ও এজিএমে বিনিয়োগকারী নামধারী বহিরাগত ভেতরে প্রবেশ করায় তা মুলতবী ঘোষণা করেন চেয়ারম্যান আনিস আহমেদ। পরে তাৎক্ষণিকভাবে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) ই-মেইলে বিষয়টি অবহিত করা হয়। একই সঙ্গে জয়দেবপুর থানায় দুটি সাধারণ ডায়েরি করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে নতুন এমডি মাহমুদুল হাসান গনমাধ্যমকে বলেন, জোর করে কোনো কিছুই করা হয়নি। সব কিছুই শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে করা হয়েছে।

তিনি আরও জানান, এজিএম শেষেপরিচালনা পর্ষদ প্রথম বোর্ড সভা করেছে। বোর্ড সভায় ১৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ অনুমোদন করেছে।

স্টকমার্কেটবিডি.কম/এম/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *