সুহৃদ ইন্ডাস্ট্রিজের দ্বৈত পরিচালনা পর্ষদ!

Shurid-Industries-Logoনিজস্ব প্রতিবেদক :

তালিকাভুক্ত সুহৃদ ইন্ডাস্ট্রিজের বর্তমান চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কারা তা নিয়ে দেশের শেয়ারবাজার সংশ্লিষ্টদের মধ্যে ব্যাপক বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। গত ২০ ডিসেম্বর পূর্বঘোষিত বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠানকে কেন্দ্র করে কোম্পানির পরিচালনা পর্ষদের বিবদমান দুটি পক্ষ নিজেদের চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দাবি করছে।

এজিএমের আগের চেয়ারম্যান আনিস আহমেদ এবং এমডি জাহেদুল হকের দাবি তারা স্বপদে বৈধভাবেই বহাল রয়েছেন এবং অফিস করছেন। অন্যদিকে পরিচালক মাহমুদুল হাসান এমডি হিসেবে নিয়োগ পেয়েছেন এবং তুহিন রেজা চেয়ারম্যান হিসেবে শেয়ারহোল্ডারদের ভোটে নির্বাচিত হয়েছেন বলে দাবি করছেন।

তবে তাদের অভিযোগ তারা বৈধ হলেও অফিস ও কারখানার দখল নিতে পারেননি।

গত সেপ্টেম্বরে তালিকাভুক্ত অপর এক কোম্পানি ইউনাইটেড এয়ারওয়েজ নিয়েও প্রায় একই ধরনের ঘটনা ঘটেছিল।

এ মুহূর্তে কে বা কারা পর্ষদ, চেয়ারম্যান ও এমডি পদে রয়েছেন, তা নিশ্চিত হতে বিষয়টি পরীক্ষা করে দেখা হচ্ছে। তিনি আরও বলেন, জাহেদুল হকের বিরুদ্ধে এমডি পদে বহাল থাকা নিয়ে একটি অভিযোগ এসেছে। এ বিষয়ে কমিশনের তদন্ত কমিটি কাজ করছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সংবাদ সম্মেলন করে আনিস আহমেদের পক্ষ থেকে দাবি করা হয়েছে, গত ২০ ডিসেম্বর পরিচালক মাহমুদুল হাসানসহ কিছু উচ্ছৃঙ্খল শেয়ারহোল্ডার এবং বহিরাগত ইজিএম ও এজিএম শুরুর মুহূর্তে পণ্ড করে দেয়।

একই দিন মাহমুদুল হাসান সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নিজেকে এমডি দাবি করেন। এ বিষয়ে জানান, গত ২০ ডিসেম্বর সুষ্ঠুভাবে পূর্বনির্ধারিত ইজিএম ও এজিএম সম্পন্ন হয়েছে। সভায় শেয়ারহোল্ডাররা চেয়ারম্যান পদে তুহিন রেজাকে নির্বাচিত করেন।

স্টকমার্কেটবিডি.কম/এম/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *