সূচকের ঊর্ধ্বমুখীতে লেনদেন চলছে

high indexস্টকমার্কেট ডেস্ক :

মঙ্গলবার সূচকের ঊর্ধ্বমুখীতে লেনদেন চলছে শেয়ারবাজারে। এদিন বেলা ১১টা ৪৫ মিনিট পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সব ধরনের সূচক বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা রয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, লেনদেনের প্রথম ঘণ্টায় ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২০৫টি কোম্পানির। আর দর কমেছে ২১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ৫২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৮২১ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১২৪ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৭২ পয়েন্টে।

ডিএসইতে লেনদেন শীর্ষে রয়েছে- ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, খান ব্রাদার্স পিপি, বেক্সিমকো, বেক্স-ফার্মা, সাইফ পাওয়ার, লাফার্জ সিমেন্ট, যমুনা ওয়েল, এসপিসিএল, গ্রামীন ফোন ও আরএন স্পিনিং।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ১২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৮৩৮ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। দর বেড়েছে ৮৭টির, কমেছে ২২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির।

স্টকমার্কেটবিডি.কম/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *