সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরনের সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। কোম্পানির শেয়ারদর বেড়েছে। সাড়ে দুপুর ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬৬ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার। আর একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। কোম্পানির শেয়ারদর বেড়েছে। এসময় সেখানে লেনদেন হয়েছে ১৯ কোটি ৫১ লাখ টাকার শেয়ার।

সিএসইতে ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়। ডিএসই সূত্রে জানা যায়, প্রথম দুই ঘন্টায় বৃহস্পতিবার সাড়ে দুপুর ১২টা পর্যন্তপর্যন্ত দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৯.৬৪ পয়েন্ট বেড়ে ৬০৮৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়াহ সূচক ৫.৯৬ বেড়ে ১৩৪১ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএসই-৩০ সূচক ২.১৮ পয়েন্ট বেড়ে ২১৬২ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে এসময় লেনদেন ৪৬৬ কোটি ৩৩ টাকার শেয়ার। ডিএসইতে লেনদেনকৃত ৩২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার এ সময়ে দর বেড়েছে ১৬৮টির, কমেছে ১০৪টির ও অপরিবর্তিত ছিল ৫০টির দর।

এদিকে, দেশের আরেক শেয়ারবাজার সিএসইতে সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩৮.১৪ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৮৬৭ পয়েন্টে অবস্থান করছে। এসময় লেনদেন হয়েছে ১৯ কোটি ৫১ লাখ টাকার শেয়ার। সিএসইতে এ সময়ে লেনদেনকৃত ২১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর বেড়েছে ১০৩টির, কমেছে ৮২টির ও অপরিবর্তিত ছিল ৩১টির দর।

স্টকমার্কেটকবিডি.কম/এমএ/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *