সূচকের পতন হলেও বেড়েছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে সব ধরণের সূচক সামান্য কমেছে। তবে এদিন সেখানে লেনদেন বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও বেড়েছে লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫.৯১ পয়েন্ট কমে অবস্থান করছে ৩৯৫৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৯১৭ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৪.২৫ পয়েন্ট কমে অবস্থান করে ১৩২৪ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৬১ কোটি ৫৪ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেনের পরিমাণ ছিল ৫৩ কোটি ৮৮ লাখ টাকা।

ডিএসইতে আজ ২৫২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩৪টির। আর দর অপরিবর্তিত আছে ২২১টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বেক্সিমকো ফার্মা, লিন্ডে বিডি, ন্যাশনাল ব্যাংক, সেন্টাল ফার্মা, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, যমুনা ব্যাংক, এক্সিম ব্যাংক, ইন্দো বাংলা ফার্মাসিটিউক্যালস, রেকিট বেনকাইজার ও শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২০.৯১ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ২৩৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৮৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১টির, কমেছে ২২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৯টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১০ কোটি ৭০ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেন হয়েছিল ২ কোটি ৪৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে জেনেক্স ইনফোসিসি ও ন্যাশনাল ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *