সূচকের বড় উত্থানে বেড়েছে লেনদেন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থান হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯৭.৪৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৪৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২১.৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪৬.১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১৪৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১০৮২ কোটি ২৭ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮০১ কোটি ৬৬ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২২৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৩৪টির। আর দর অপরিবর্তিত আছে ৯১টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বিএটিবিসি, লংকা বাংলা ফাইন্যান্স, বেক্সিমকো ফার্মা, রবি আজিয়াটা, স্কয়ার ফার্মা, ওয়ালটন হাইটেক, সামিট পাওয়ার, তাওফিকা ফুডস ও বিডি ফাইন্যান্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৯৭.৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৮৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৩টির, কমেছে ৪৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৯ কোটি ৯১ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ১৪ কোটি ৪০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে তাওফিকা ফুডস ও রবি আজিয়াটা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *