সূচকের মিশাবস্থায় কমেছে লেনদেন ও শেয়ার দর

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে সামান্য কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকের মিশ্রাবস্থা ছিল। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৯৮৪ কোটি ২১ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৯৯২ কোটি ৭৩ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৯.৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৮০১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৪.১২ পয়েন্ট কমে অবস্থান করছে ২০০৩ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৬টির। আর দর অপরিবর্তিত আছে ২৭টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, ইউনাইটেড পাওয়ার, খুলনা পাওয়ার, গ্রামীনফোন লিমিটেড, মেঘনা পেট্রোলিয়াম, প্রিমিয়ার ব্যাংক, বাংলাদেশ শিপিং করপোরেশন, ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্স, সিটি জেনারেল ইন্স্যুরেন্স ও ইষ্টার্ণ হাউজিং লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১০৯.০১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৭৮১ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭৪টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৯টির, কমেছে ১৬৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৯টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৬ কোটি ৭৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছে ৩৩ কোটি ৭৩ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস ও সিটি জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *