সূচকের মিশ্রাবস্থায় লেনদেনে বড় উত্থান

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার অংকে দিনের লেনদেনে বড় ধরণের উত্থাণ হয়েছে। এদিন মূল্য সূচক ছিল মিশ্রাবস্থায়। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়, বুধবার ডিএসইতে ১১৩৪ কোটি ৮৮ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ৯৯৫ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়। আজ দিনশেষে দিনের লেনদেন আগের দিনের চেয়ে বড় ধরণের উত্থাণ হয়েছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৪.১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৭৩৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩০০ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৪.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৯৯ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১৯৮টির আর অপরিবর্তিত রয়েছে ৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – সিটি ব্যাংক, লংকাবাংলা ফাইন্যান্স, এবি ব্যাংক, আইডিএলসি, বেক্স ফার্মা, আল আরাফাহ ব্যাংক, বেক্সিমকো লিমিটেড, একমি ল্যাব, বিএসআরএম ও ইউসিবি।

এদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৮৩ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ৬৬ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল যমুনা ওয়েল ও ইষ্টার্ণ ব্যাংক।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৭৭৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ১৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *